1. breakingsongbad@gmail.com : Forhad Hossain : Forhad Hossain
  2. breakingsongbadbd@gmail.com : forhad : forhad
  3. borsha1308@gmail.com : Suraiya Sharmin Borsha : Suraiya Sharmin Borsha
জবির খেলার মাঠ দখল করে মার্কেট, প্রতিবাদে শিক্ষার্থীরা - Breaking Songbad Online Bangla News Portal
শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৬:৪৭ অপরাহ্ন

জবির খেলার মাঠ দখল করে মার্কেট, প্রতিবাদে শিক্ষার্থীরা

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৩০ সেপ্টেম্বর, ২০২১, ৪.০১ পিএম
জবির খেলার মাঠ দখল করে মার্কেট, প্রতিবাদে শিক্ষার্থীরা
ফাইল চিত্র

নিজস্ব প্রতিনিধি ।। পুরান ঢাকার গেন্ডারিয়ায় অবস্থিত ধূপখোলা মাঠ নামে পরিচিত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) কেন্দ্রীয় খেলার মাঠ দখল করে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) কর্তৃক মার্কেট নির্মাণের প্রতিবাদে বিক্ষোভ কর্মসূচি পালন করছে বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার দুপুর ১২ টার দিকে প্রথমে ব্যানার ও ফেস্টুন হাতে স্লোগান দিতে দিতে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ করে তারা। এরপর বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে রাস্তার উপর সকলে একত্রিত হয়ে রাস্তা অবরোধ করে স্লোগান দেয়। এতে বন্ধ হয়ে যায় গাড়ি চলাচল। পুলিশ এসে বাধা প্রদান করলেও তারা বিক্ষোভ অব্যাহত রাখেন। শিক্ষার্থীরা জানায় জবির খেলার মাঠ দখল করে মার্কেট নির্মাণ প্রকল্প বন্ধ না করা পর্যন্ত তাদের আন্দোলন অব্যাহত থাকবে। এ সময় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের খেলার মাঠে অবিলম্বে মার্কেট নির্মাণ বন্ধ করে তা ফিরিয়ে দেয়ার দাবি জানান তারা।

জানা যায়, রোববার (২৬ সেপ্টেম্বর) দিবাগত রাতে ধূপখোলা মাঠের জবি অংশে সীমানাপ্রাচীর তুলে ফেলে মাঠের সংস্কারের দায়িত্বে থাকা ডিএসসিসির ঠিকাদার প্রতিষ্ঠান। দিনের বেলায় কাজ বন্ধ রাখলেও রাতের আঁধারে খনন কাজ করেন তারা।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন সূত্রে জানা যায়, ধূপখোলা মাঠটি একটি মেগা প্রকল্পের আওতায় রয়েছে। মাঠটিতে নির্মাণ করা হবে একটি বহুতল বাণিজ্যিক মার্কেট, পাশে একটি খেলার মাঠ, হাঁটার জন্য রাস্তা, ক্যাফেটেরিয়া ও পার্কিং লট।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, পুরান ঢাকার গেন্ডারিয়ায় অবস্থিত ধুপখোলা মাঠটি ১৯৮৪ সালে তৎকালীন রাষ্ট্রপতি হোসেইন মোহাম্মদ এরশাদ জগন্নাথ কলেজের শিক্ষার্থীদের খেলার কোনো মাঠ না থাকায় ৭ একর জমির উপর অবস্থিত মাঠটি তিন ভাগে ভাগ করেন। এক ভাগ তৎকালীন সরকারি জগন্নাথ কলেজকে ব্যবহারের মৌখিক অনুমতি প্রদান করেন। আর একটি অংশ ‘ইস্ট এন্ড খেলার মাঠ’ নামে একটি ক্লাবের কর্তৃত্বে রয়েছে। অপর অংশটি রাখা হয় জনসাধারণ খেলার জন্য।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রায় ১৬ হাজার শিক্ষার্থীদের জন্য এটাই একমাত্র খেলার মাঠ। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ছাড়াও স্থানীয় শিশুকিশোররাও এই মাঠে নিয়মিত খেলাধুলা করে। এটি বিশ্ববিদ্যালয় থেকে দুই কিলোমিটার দূরে হলেও প্রতিবছর খেলাধুলা বিষয়ক বিভিন্ন আয়োজন এই মাঠেই করে থাকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয়ের একমাত্র সমাবর্তনও এই মাঠেই অনুষ্ঠিত হয়েছিল।

শেয়ার করুন:

এ জাতীয় আরো সংবাদ...

One response to “জবির খেলার মাঠ দখল করে মার্কেট, প্রতিবাদে শিক্ষার্থীরা”

  1. […] ব্রেকিং সংবাদ পড়ুন- জবির খেলার মাঠ দখল করে মার্কেট, প্রতিব… […]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazarbreaking24
© All rights reserved  2020-2021 BreakingSongbad.com
Theme Download From ThemesBazar.Com